Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
পাবনায় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা
বিস্তারিত

গাছ লাগিয়ে যতœ করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার শুভ উদ্বোধন হয়।
শনিবার (০২ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের আয়োজনে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে বেলুন উডিয়ে ও ফিতা কেটে এর উদ্বোধন করেন পাবনা -৫ সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রাখতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। আমাদের প্রত্যেকের উচিত নিজ বাড়ির আঙিনায় ও ফাঁকা জায়গায় বৃক্ষরোপণ করে পরিবেশের ভারসাম্য রক্ষা করা। পরিবেশ রক্ষায় বৃক্ষের ভূমিকা অপরিসীম। প্রত্যেকটি প্রাণীই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বৃক্ষ বা উদ্ভিদের ওপর নির্ভরশীল। এক কথায় বৃক্ষ ছাড়া পৃথিবীতে জীবজগৎ অকল্পনীয় ব্যাপার। তিনি আরো বলেন গাছা লাগানোর জন্য সঠিক পরিকল্পনা পরিচর্যার প্রতি বিশেষ গুরুত্ব দিতে হবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাশ্যপী বিকাশ চন্দ্র।
জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, কৃষি স¤প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি পাবনার উপপরিচালক কৃষিবিদ ডক্টর মো. জামাল উদ্দিন, পাবনা জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি আনিসুর রহমান, বৃক্ষপ্রেমী কামাল হোসেন প্রমুখ।
এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বৃক্ষরোপণ অভিযান উপলক্ষে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এসে শেষ হয়।
মেলায় জেলার বিভিন্ন নার্সারির ২২টি স্টল স্থান করা হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে মেলার নার্সরী স্টলগুলো।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
02/09/2023
আর্কাইভ তারিখ
21/05/2024