Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
পাবনায় শেখ রাসেলের জন্মদিন ২০২৩ উদযাপন
বিস্তারিত

‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনা জেলা প্রশাসন, সরকারী বেসরকারী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সকল স্কুলের ছাত্র শিক্ষক সবাই সম্মিলিত ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৬০তম জন্মদিন দিবস উপলক্ষে এক বর্নাঢ্য র‌্যালি, শেখ রাসেল প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা মু: আসাদুজ্জামান এর সভাপতিত্বে ছোট শিশু শেখ রাসেলের জীবনী নিয়ে আলোচকেরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ ১৮ অক্টোবর। শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকেরা নির্মম ভাবে বুলেটের মাধ্যেমে শিশু শেখ রাসেল হত্যা করে। বঙ্গবন্ধুর সঙ্গে ঘাতকেরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তখন শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। বিশে^র কোন শিশুকেই যেন এমন নির্মমভাবে হত্যা করা না হয়, যুদ্ধ বিগ্রহে যেন কোন শিশুই বাস্তুচ্যুত না হয় এমন বাসযোগ্য পৃথিবীই সবার কাম্য।
‘শেখ রাসেল দিবস-২০২৩’ উপলক্ষ্যে শিশু-কিশোরদের নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান ও অনান্য প্রতিষ্ঠানসমূহ উৎসাহ ও উদ্দীপনা নিয়ে আলোচনা, বির্তক, চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজনের মাধ্যমে সেখানে স্কুলে ছাত্র ছাত্রীরা গ্রæপ ভিত্তিক অংগ্রহণ করে।
এছাড়া প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের অনুষ্ঠিত কেন্দ্রীয় প্রোগ্রাম সরাসরি প্রদর্শিত হয় এবং দোয়া ও প্রার্থনা করা হয়।
পাবনা কৃষি তথ্য সার্ভিসের সহকারী তথ্য অফিসার কৃষিবিদ মোঃ খালেদীন আনাম সহ অত্র দপ্তরের সকলে শেখ রাসেল প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন। শেখ রাসেলকে উপস্থাপন ও অবহিতকরণের মাধ্যেমে দেশপ্রেমে উজ্জিবিতকরণ এবং দীপ্ত প্রত্যয় ও শক্তিতে বলিয়ান ভবিষ্যত প্রজন্ম বিনির্মানে এই আয়োজন অনবদ্য।

নিশীথের তারা হয়ে
আলোর প্রদীপ শিখা হয়ে
বাংলার প্রতিটি ঘরে
আদর্শ শৈশব হয়ে
অনন্তকাল বেঁচে থাকবে
শেখ রাসেল

শুভ জন্মদিন
শেখ রাসেল



ডাউনলোড
প্রকাশের তারিখ
18/10/2023
আর্কাইভ তারিখ
17/05/2024