Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
পাবনায় খামারবাড়িতে ফল মেলা উদ্বোধন
বিস্তারিত

”বছর ব্যাপী ফল চাষে অর্থ ও পুষ্টি দুই-ই আস” এই প্রতিপাদ্য নিয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ও পাবনা জেলা প্রশাসনের উদ্যোগে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর  অফিস চত্বরে ১৬ জুন বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকায় ৩ দিন-- ব্যাপী ফল মেলা ২০২২ ও মেলা শীর্ষক ফল প্রদর্শনী ও পুষ্টি সচেতনতা-মুলক সভা শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

       উক্ত অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ -ড.মোঃ সাইফুল আলম এর  সভাপতিত্বে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে  ফল মেলা ২০২২ উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক জনাব বিশ্বাস রাসেল হোসন । অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন।

        আর উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক (পিপি) কৃষিবিদ মো.আব্দুল লতিফ, অতিরিক্ত উপপরিচালক (শস্য) কৃষিবিদ মো রোকনুজ্জামান, সকল উপজেলার কৃষি কর্মকর্তা সহ উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ ।

      প্রধান অতিথির বক্তব্যে পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসন  বলেন, সাম্প্রতিক কালে কৃষি বান্ধব সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে পুষ্টি সচেতনতার দৃষ্টান্ত স্বরুপ সারাদেশে পুষ্টি সমৃদ্ধ ফলজ বৃক্ষ চাষে সাধারণ মানুষ ও কৃষকদের মধ্যে ব্যাপক গন-সচেতনতা সৃষ্টি হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের এই কর্মসূচি'র মাধ্যমে জেলার বিভিন্ন উপজেলা ও থানা পর্যায়ে পুষ্টি সমৃদ্ধ ফলজ বৃক্ষ চাষে জনসচেতনতা সৃষ্টি'ই ফল মেলা কর্মসূচি'র মৌলিক উদ্দেশ্য বলে তিনি জানান। সেই সাথে তিনি মেলার প্রাঙ্গন থেকে বিভিন্ন প্রজাতির সুস্বাধু ফল এর প্রযুক্তিগত ধ্যান ধারনা জেনে নেয়ার অনুরোধ জানান।

উক্ত ফল মেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পাবনা, কৃষি তথ্য সার্ভিস, আঞ্চলিক কার্যালয়, পাবনা, আনিস কৃষি খামার, স্কয়ার ফুড এন্ড বেভারেজ, নিত্য চাহিদা, কথা ফল ভান্ডার, ইস্পাহানি এগ্রো লিমিটেড ইত্যাদি সরকারী বেসরকারী প্রতিষ্ঠানগুলো* বিভিন্ন ফল জাতীয় প্রযুক্তি সম্বলিত লিফলেট,ফোল্ডার,পোস্টার ও ফেস্টুন দিয়ে এবং ফলের জ্যাম,জেলী,জুস,আচার,চাটনি প্রদর্শন করে স্টল সাজিয়ে মেলায় অংশগ্রহন করেন।

সংবাদ সংগ্রহে: আশিষ তরফদার,  এআইসিও, কৃষি তথ্য সার্ভিস,আঞ্চলিক অফিস পাবনা।

ছবি
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
16/06/2022
আর্কাইভ তারিখ
31/12/2022